শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আজ থেকে বাড়ছে মেট্রোরেলের সময় ও ট্রিপ

আজ থেকে বাড়ছে মেট্রোরেলের সময় ও ট্রিপ

সংগৃহীত

মেট্রোরেলের ট্রিপ ও চলাচলের সময় বাড়ানো হয়েছে। আজ (বুধবার) রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত মেট্রো ট্রেন চলাচল করবে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায় মতিঝিলের উদ্দেশে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান ডিএমটিসিএলের এমডি এম এ এন সিদ্দিক।

তিনি জানান, রাত ৯টার পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে যেসব ট্রেন উত্তরা পথে যাবে সেগুলোতে শুধু এমআরটি/র‍্যাপিড পাসধারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। একক টিকেটের যাত্রীরা এসব ট্রেনে চলতে পারবেন না। রাত ৯টার আগেই টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হবে।

মেট্রোরেলের নথি অনুযায়ী, সময় এক ঘণ্টা চলাচল বাড়ায় মেট্রো ট্রেন চলাচলের সংখ্যা বাড়বে। সেই সঙ্গে নতুন হেডওয়ে (কতক্ষণ পর পর ট্রেন চলবে সেটাকে হেডওয়ে বলা হয়) দিনে ১৮৪টির পরিবর্তে ১৯৪টি ট্রেন চলাচল করতে পারবে। এতে মোট ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী প্রতিদিন যাতায়াত করতে পারবে।

তবে এই বর্ধিত সময় থাকবে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত। ঈদের দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। তার পরদিন থেকে পূর্বের নিয়ম অনুযায়ী চলাচল করবে মেট্রোরেল।

সূত্র: ডেইলি বাংলাদেশ