মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ভিজিএফ‘র চাল কেনার অপরাধে ব্যবসায়ীর জেল

বগুড়ায় ভিজিএফ‘র চাল কেনার অপরাধে ব্যবসায়ীর জেল

বগুড়ার আদমদীঘিতে দু:স্থদের মাঝে বিনামূল্যে বিতরণ করা ভিজিএফ‘র চাল কেনার অপরাধে বাচ্চু প্রামানিক নামের এক চাল ব্যবসায়ীকে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও তার নিকট থেকে সাড়ে ৫মন সরকারি চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্ত বাচ্চু প্রামানিক উপজেলার তালশন গ্রামের অহির প্রামানিকের ছেলে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় আদমদীঘির মাদরাসা মাঠ এলাকায় উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে চালসহ আটক ও এই সাজা প্রদান করেন। এসময় তদারকি কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা অফিসার শরিফ উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, মঙ্গলবার সকালে আদমদীঘি সদর ও ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের আওতায় ঈদুল আযহা উপলক্ষে দু:স্থ্যদের মাঝে সরকারি ভাবে জনপ্রতি ১০ কেজি করে চাল বিনামূল্যে বিতরন শুরু হয়। আদমদীঘি সদরের মাদরাসা মাঠে দু:স্থদের দেয়া ভিজিএফ‘র চাল, ব্যবসায়ী বাচ্চু প্রামানিক কিনছিল।

এ তদারকি অফিসার উপজেলা সমাজসেবা অফিসার শরিফ উদ্দীন উপজেলা নির্বাহি অফিসারকে খবর দেয়ার পর দুপুরে ভ্রাম্যমান আদালত টিম সেখানে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী বাচ্চু প্রামানিককে সাড়ে ৫মন চালসহ আটক করে। পরে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদানসহ চাল জব্দ করা হয়।

দৈনিক বগুড়া

সর্বশেষ: