রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৮৪ দিন পর বগুড়ায় সর্বনিম্ন শনাক্ত

৮৪ দিন পর বগুড়ায় সর্বনিম্ন শনাক্ত

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ২২৬ নমুনায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১৯ জন। শনাক্তের হার ৮ দশমিক ৪০ শতাংশ। এর আগে গত ৩ জুন শনাক্তের হার ছিল ৯ দশমিক ১৪ শতাংশ। অর্থাৎ ৮৪ দিন পর জেলায় সর্বনিম্ন শনাক্তের হার দেখা গেল। একই সময়ে করোনায় সংক্রমিত হয়ে দুই ব্যক্তি মারা গেছেন। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৪জন। বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক শুক্রবার বেলা সাড়ে ১১টায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

ডাঃ সাজ্জাদ জানান, গেল ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া দুই ব্যক্তি হলেন সদরের আব্দুল বারী(৮৫) এবং শেরপুরের শাম্মী আক্তার(৪৫)। এ নিয়ে জেলায় ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫৫জনে। 

ডা. সাজ্জাদ আরও জানান, বৃহস্পতিবার মোট ২২৬টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৭জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এছাড়া এন্টিজেন পরীক্ষায় ২জন করোনা পজিটিভ ছিলেন। 

নতুন আক্রান্ত ১৯জনের মধ্যে সদরে ১৭ এবং বাকি দুইজন সোনাতলা ও শাজাহানপুরের বাসিন্দা। ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৯১০জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২০হাজার ১১জন  এবং ২৪৪জন চিকিৎসাধীন রয়েছেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ: