সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আদমদীঘিতে মাস্ক না পরায় জরিমানা

আদমদীঘিতে মাস্ক না পরায় জরিমানা

করোনা পরিস্থিতিতে মাস্ক না পরায় ও সরকারি বিধি-নিষেধ অমান্য করায় বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর এলাকায় ৬ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে উপজেলার সান্তাহার পৌর শহরের রেলগেট এলাকায় জনসচেতনতা বৃদ্ধি করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হক।

এসময় উপজেলার মানুষ স্বাস্থ্যবিধি মানছেন কিনা তা পর্যবেক্ষণ করেন তিনি। এছাড়াও মাস্ক বিতরণ করা হয় এ অভিযান চলাকালীন।তিনি জানান,  ‘জনসচেতনতা বৃদ্ধি করতে উপজেলায় মাইকিং করা হচ্ছে। এছাড়া বাইরে চলাচলের ক্ষেত্রে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়। এরপরেও যারা নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়েছেন তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে।’ 

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে ১১টি বিধি-নিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। যা গত ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনসাধারণকে অবশ্যই বাড়ির বাইরে গেলে মাস্ক পরিধান করতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। গত ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১১ দফা নির্দেশনা মেনে চলতে হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: