বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মায়ের কোল ফসকে দোতলার কার্নিশে পড়ে গেল ৮ মাসের শিশু!

মায়ের কোল ফসকে দোতলার কার্নিশে পড়ে গেল ৮ মাসের শিশু!

সংগৃহীত

ঘরে থাকতে চাইছে না, তাই দুধ খাওয়াতে আট মাসের ছোট শিশুকে নিয়ে বারান্দায় গিয়েছিলেন মা। সেটাই ছিল তার সবচেয়ে বড় ভুল। ছটফট করায় মায়ের কোল থেকে ফসকে নিচে পড়ে যায় শিশুটি! তবে ভাগ্যক্রমে মাটিতে আছড়ে না পড়ে দোতলার কার্নিশের উপরে গিয়ে পড়ে সে। বিষয়টি প্রতিবেশীরা দেখতে পেয়ে সাথে সাথে ছুটে আসেন। নিজেরাই দুঃসাহসিক অভিযান চালিয়ে উদ্ধার করলেন ওই শিশুটিকে। ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর চেন্নাইয়ে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শিশুটিকে উদ্ধারের সেই ভিডিও। তিন মিনিটের ওই ভিডিওতে শিশুটিতে উদ্ধারে প্রতিবেশীদের কার্যত দুঃসাহসিক অভিযানই চালাতে দেখা গেছে।

সংবাদমাধ্যম জানিয়েছে, রোববার তামিলনাড়ুর চেন্নাই শহরের আভাদি এলাকায় একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের দোতলার কার্নিশেই ঝুলতে দেখা যায় এক শিশুকে। উল্টোদিকের অ্যাপার্টমেন্টের বাসিন্দারা শিশুটিকে দেখতে পেয়েই চিৎকার শুরু করেন। সঙ্গে সঙ্গে বাকিরাও বেরিয়ে আসেন। নিজেরাই উদ্ধার করার চেষ্টা করেন শিশুটিকে।

জানা গেছে, ওই বিল্ডিংয়েরই ৪ তলায় থাকে শিশুটি ও তার পরিবার। শিশুটির বয়স ৮ মাস। রোববার দুপুরে খাওয়ানোর সময় শিশুটি খুব কান্নাকাটি করায়, তাকে নিয়ে বারান্দায় এসেছিল তার মা। খাওয়ানোর সময়ই কোনো কারণে মায়ের হাত ফসকে শিশুটি নিচে পড়ে যায় এবং দোতলার কার্নিশে আটকে যায়।

আভাদির পুলিশ কমিশনার শঙ্কর এনডিটিভিকে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে ভিজিএন স্টাফোর্ড নামক আভাদির আবাসিক কমিউনিটিতে। শিশুটি যখন পড়ে যায় তখন তার মা রম্যা তাকে বারান্দায় দুধ খাওয়াচ্ছিলেন।

তিনি বলেন, মা যখন তাকে দুধ খাওয়াচ্ছিলেন তখন সে পড়ে যায়। ভিডিও এবং উদ্ধারের ঘটনাটি সত্যি। আমরা কোনো আনুষ্ঠানিক অভিযোগ পাইনি। শিশুটি ভালো আছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: