বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় কৃষি উদ্যোক্তাদের নিয়ে আঞ্চলিক বিপণন কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় কৃষি উদ্যোক্তাদের নিয়ে আঞ্চলিক বিপণন কর্মশালা অনুষ্ঠিত

সংগৃহীত

বগুড়ায় চার জেলার কৃষি উদ্যোক্তাদের নিয়ে আঞ্চলিক বিপণন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় বগুড়া পর্যটন মোটেলে এ কর্মশালার আয়োজন করা হয়। 

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি বিপণন অধিদপ্তরের পরিচালক ও যুগ্ম সচিব ওমর মো. ইমরুল মহসিন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কৃষিকে টেকসই ও নিরাপদ করে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সারাদেশে দক্ষ উদ্যোক্তা তৈরি করছে কৃষি বিপণন অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় বগুড়া অঞ্চলের চার জেলায় ১৩০০ সহ সারাদেশে নারী পুরুষ মিলে ২০ হাজার উদ্যোক্তাদের প্রশিক্ষণসহ যাবতীয় সহযোগিতা করা হবে। সারাদেশে ২০ হাজার জনের মধ্যে ১২ হাজার নারী ও ৮ হাজার যুবককে প্রশিক্ষণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টিসহ ইনকিউশেন সাপোর্ট প্রদান করা হবে। উদ্যোক্তাদের প্রকল্প থেকে যন্ত্রপাতি, পরিবহন, সংরক্ষণ সংক্রান্ত সহযোগিতাও করবে কৃষি বিপণন অধিদপ্তর।

অনুষ্ঠানে কৃষি বিপণন অধিদপ্তরের পার্টনার এর এজেন্সি প্রোগ্রাম ডিরেক্টর ড. মুহাম্মদ আব্দুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক সরকার শফি উদ্দীন আহমদ, কৃষি বিপণন অধিদপ্তর রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক শাহানা আখতার জাহান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মতলুবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরাফাত হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মমতা হক। কর্মশালায় বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ ও পাবনা জেলার কৃষি উদ্যোক্তাগন অংশ নেন।

সর্বশেষ: