বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বগুড়ায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠানে রিপু এমপি

বগুড়ায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠানে রিপু এমপি

সংগৃহীত

বগুড়ায় দিনব্যাপি প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলা প্রাণীসম্পদ ক্যাম্পাসে প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় সকাল থেকে দিনব্যাপি এই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাণীসম্পদ অফিসার ড.মো. আনিসুর রহমান। জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা ভেটেরিনারী অফিসার ডা: মো. আব্দুর রাজ্জাক।

এর আগে প্রধান অতিথি সহ সকল অতিথিরা মিলে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ও প্রদর্শনীতে অংশগ্রহন করা সকল স্টল পরিদর্শন করেন। এরপর বিকালে সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। বিশেষ অতিথি ছিলেন জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্র’র উপ পরিচালক ডা: মো. সারোয়ার হোসেন, সদরের প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: তুষার আহমেদ। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন।

অনুষ্ঠানে প্রধান সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা: এ কে এম ফরহাদ নোমান। উক্ত প্রদর্শনীতে বিভিন্ন গবাদিপশুর স্টল, প্রাণিজ খাদ্যের স্টল, দুগ্ধজাত পণ্য ও বিভিন্ন প্রাণিজ প্রযুক্তিসহ প্রাণীজ পণ্যের টিকাসহ সর্বমোট ৪০টি স্টল অংশগ্রহন করে। উল্লেখ্য বগুড়া জেলায় এখন প্রায় ১৩ লক্ষ ৭৫হাজর গরু এবং ৭ লক্ষ ৬০ হাজার ছাগল আছে। প্রদর্শর্নীতে উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, এলবিনো, দুম্বা, গয়াল, নিয়ে উপজেলার প্রান্তিক খামারীরা অংশগ্রহন করে। এছাড়াও পোষা প্রাণী, পেট ক্লিনিক ও হরেক রকমের পাখির প্রদর্শনীও ছিল উল্লেখযোগ্য। প্রাণিজ পণ্যের বিভিন্ন স্টলে দর্শকদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়।

শিরোনাম:

রূপপুর-বগুড়া গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন শুরু
সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নন্দীগ্রামে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের কার্পেটিং কাজ শুরু
বগুড়ায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে অনুসন্ধান
শাজাহানপুরে মাটি দস্যুদের বিরুদ্ধে ফের ভ্রাম্যমান আদালতের অভিযান
অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন শাজাহানপুরের ইউএনও
উপজেলা নির্বাচনের তফসিল আজ
ঈদে নতুন নোট পাওয়া যাবে ৩১ মার্চ থেকে
অবশেষে সুখবর পেলেন দানি আলভেজ
ঈদ উপলক্ষ্যে ৪১ রুটে চলবে বিশেষ লঞ্চ
প্রধানমন্ত্রীকে বই উপহার দিলেন কবি নির্মলেন্দু গুণ
নগরে খেলার মাঠ ও পার্ক নির্মাণে প্রধানমন্ত্রীর আশ্বাস