রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় ছাত্রলীগের সভা

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় ছাত্রলীগের সভা

সংগৃহীত

বিশ্বব্যাপী চলমান ছাত্র আ*ন্দোলনের প্রতি সং*হতি জানিয়ে এবং হত্যা*যজ্ঞ বন্ধ করে স্বাধীন ফি*লিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় পদযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগ এ পদযাত্রার আয়োজন করে। 

পদযাত্রাটি বের হয়ে শেরপুর সড়ক প্রদক্ষিণ করে কলেজ চত্বরে এসে শেষ হয়। এরপর সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সভাপতি আতিক হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থীসমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা আন্দোলন করছেন। এ আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ছাত্রলীগও। ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরাইল যে গণহত্যা চালিয়েছে আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তির দাবি জানাই।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়। আরও বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান গালিব প্লাবন, সাবেক সহ-সম্পাদক জেমি পোদ্দার, শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি উত্তম, ছাত্রলীগ নেতা মাশরুক আল রহমান অরিত্র, আপন, জুবায়ের, মেহেদী ও শাহেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলা বন্ধের পাশাপাশি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবিও জানান। এদিকে, একই দাবিতে বগুড়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরাও পদযাত্রা ও সমাবেশ করে।

সর্বশেষ: