সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে বগুড়ায় প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের কর্মসূচি

রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে বগুড়ায় প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের কর্মসূচি

সংগৃহীত

করতোয়া ডেস্ক : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের আজ ১৬৩তম জন্মবার্ষিকী। এ উপলক্ষ্যে অন্যান্যস্থানের মত বগুড়াতেও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি : এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিকেল ৫টায় আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রকাশ থাকে যে এ উপলক্ষে আজ মঙ্গলবার (৭ মে) একাডেমি চত্ত্বরে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, রচনা ও সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি : রবীন্দ্র জন্মজয়ন্তী পালনে নেয়া কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার (৭ মে) জেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়।

বগুড়র ভারপ্রাপ্ত শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতারুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আলোচক ছিলেন বরেণ্য সাহিত্যিক বজলুল করিম বাহার ও শোয়েব শাহরিয়ার, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও বঙ্গবন্ধু শিশু পরিষদের জেলা সভাপতি গৌতম কুমার দাস।

একাডেমির প্রশিক্ষক মৌসুমী জামানের উপস্থাপনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো: সাদমান আকিফ। পরে একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠন অনুষ্ঠিত হয়। এর আগে শিশু একাডেমি চত্ত্বরে রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, বগুড়া শাখা : এ উপলক্ষে আগামীকাল বুধবার সন্ধ্যা ৭টায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা, আবৃত্তি, সম্মেলক গানও একক গানের আয়োজন করেছে।

আমরা ক' জন শিল্পী গোষ্ঠী : আগামীকাল বুধবার বিকেল সাড়ে ৫টায় আমরা ক' জন শিল্পী গোষ্ঠী ও ঋদ্ধ সৃজন এর আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘চির নূতনেরে দিল ডাক’ পুরাতন শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

বগুড়া থিয়েটার, কলেজ থিয়েটার, ভোর হলো ও লিটল থিয়েটার : আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টায় বগুড়া থিয়েটার কার্যালয়ের সেলিম আল দীন মঞ্চে আলোচনা, কবিতা আবৃত্তি, সঙ্গীতানুষ্ঠান ও নাটিকার আয়োজন করেছে।

সর্বশেষ: