বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ধুনটে স্কুল অব ফিউচার কার্যক্রমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

ধুনটে স্কুল অব ফিউচার কার্যক্রমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

বগুড়ার ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে স্কুল অব ফিউচার কার্যক্রম পরিচালনার জন্য প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষা ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে সারাদেশে ৩০০টি বিদ্যালয়ে স্কুল অব ফিউচার কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার।

শেরপুর-ধুনট নির্বাচনী এলাকা থেকে এই কর্মসূচির জন্য ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ নির্বাচিত হয়েছে। কর্মসূচীর আওতায় বিদ্যালয়টিতে ইতিমধ্যে শেখ রাসেল ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ ব্যবহারের মাধ্যমে প্রযুক্তি শিক্ষার সুযোগ পাবে শিক্ষার্থীরা। এছাড়াও বিদ্যালয় পরিচালনা ও অন্যান্য কার্যক্রমকে আনা হচ্ছে নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপসে। যেখানে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও যথাযথ কর্তৃপক্ষ নজরদারী ও মূল্যায়ন করা সুযোগ পাবেন।

স্কুল অব ফিউচার কর্মসূচীতে সংযুক্ত হওয়ার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। প্রশিক্ষণ প্রদান করেন শেখ রাসেল স্কুল অব ফিউচার কার্যক্রমের সাপোর্ট অফিসার তামিনুর রহমান কৌশিক। এসময় ধুনট পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা ও সহকারী প্রধান শিক্ষক আল আমিন উপস্থিত ছিলেন। 

দৈনিক বগুড়া