বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কাহালুতে তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ৪৬ গৃহহীন পাবে সরকারি পাকা বাড়ি

কাহালুতে তৃতীয় ধাপের ১ম পর্যায়ে ৪৬ গৃহহীন পাবে সরকারি পাকা বাড়ি

প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায়  বগুড়ার কাহালু উপজেলার ৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবেন খাস জায়গায় সরকারি অর্থে নির্মিত পাকা বাড়ি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার জানান, অত্র উপজেলায় প্রথম ধাপে ৭৭ টি ও দ্বিতীয় ধাপে ৩০ টি পাকা বাড়ি দেওয়া হয় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে।

তৃতীয় ধাপের প্রথম পর্যায়ে ৪৬ টি বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। সুত্রমতে এই ৪৬ টি বাড়ির মধ্যে বগুড়া-নওগাঁ মহাসড়কের পাশেই ভাগদুবরায় সরকারি খুবই মুল্যবান সম্পত্তির উপর নির্মাণ করা হয়েছে ২৭ টি বাড়ি। এছাড়াও সরকারি খাস জায়গার উপর কল্যাণপুরে ৬ টি, কড়ই গকুলে ৭ টি ও জীবনপুকুরে আরও ৬ বাড়ি নির্মাণ করা হয়েছে। সুত্রমতে এই ৪৬ টি বাড়ির কাজ প্রায় শেষ পর্যায়ে। শুধুমাত্র রঙের কাজ ও ফিনিশিং বাঁকী রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আঃ জব্বার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা মোতাবেক প্রথম পর্যায় থেকে শুরু করে অদ্যবধি গৃহহীনদের বাড়ি নির্মাণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান নিরলসভাবে কাজ করেছেন। প্রভাবশালীদের দখলে থাকা সরকারি জায়গা উদ্ধার থেকে শুরু করে গৃহহীনদের বাড়ি নির্মাণ কাজ চলাকালীন ও নির্মাণ শেষে বাড়ি বুঝে দেওয়া পর্যন্ত ইউএনও স্যার সার্বক্ষণিকভাবে নজরদারী রাখায় এখানে গৃহহীনদের জন্য নির্মাণ করা বাড়ির মান অনেক ভালো।

নতুন করে নির্মাণ করে আরও ৪৬ টি খুব শিঘ্রই গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর ও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হতে পারে। সরকারি সিদ্ধান্ত আসা মাত্রই যাতে বাড়িগুলো গৃহহীনদের মাঝে ভালোভাবে বুঝে দেওয়া যায় সেই ব্যাপারে আন্তরিকভাবে কাজ হচ্ছে।

দৈনিক বগুড়া

শিরোনাম:

বগুড়ায় অতিরিক্ত ভাড়া নেয়ায় কোল্ড ষ্টোরকে অর্ধলাখ টাকা জরিমানা
বগুড়ার সান্তাহারে পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন পৌর আ.লীগ
রূপপুর-বগুড়া গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন শুরু
সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নন্দীগ্রামে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের কার্পেটিং কাজ শুরু
বগুড়ায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে অনুসন্ধান
শাজাহানপুরে মাটি দস্যুদের বিরুদ্ধে ফের ভ্রাম্যমান আদালতের অভিযান
অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন শাজাহানপুরের ইউএনও
উপজেলা নির্বাচনের তফসিল আজ
ঈদে নতুন নোট পাওয়া যাবে ৩১ মার্চ থেকে
অবশেষে সুখবর পেলেন দানি আলভেজ
ঈদ উপলক্ষ্যে ৪১ রুটে চলবে বিশেষ লঞ্চ