রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

বগুড়ায় বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

সংগৃহীত

চলতি মৌসুমে বগুড়ায় অভ্যন্তরীণ বোরো ধান-চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) সকাল ১০টায় খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে বগুড়া জেলা প্রশাসক সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

জেলা প্রাশসক সাইফুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মেজবাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক হুমায়ন কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক, সদর এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউসুফ আলী, জেলা চালকল মালিক সমিতির সভাপতি এটিএম আমিনুল হক, সাধারণ সম্পাদক এবিএম আমিনুল হক দুদু, গোলাম কিবিরিয়া বাহার প্রমুখ।

এবার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২৪ মৌসুমের আওতায় প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ৩২ টাকা, প্রতি কেজি সিদ্ধ চালের সংগ্রহ ৪৫ টাকা, প্রতি কেজি আতপ চালের মূল্য ৪৪ টাকা ও গমের মূল্য প্রতি কজি ৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার ৭ মে থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান ও চাল সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। জেলায় ধান ক্রয়কৃত লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১১ হাজার ৬৫২ মেট্রিকটন। এছাড়া ৫৫ হাজার ৪৩৭ মেট্রিকটন সিদ্ধ চাল, ২ হাজার ৬১৩ মেট্রিকটন আতপ চাল ও ২১৬ মেট্রিকটন গম সংগ্রহ করা হবে।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, কৃষক এবং মিলার উভয়ে যাতে ন্যায্য মূল্য পায় সেদিক বিবেচনা করে সরকার ধান, চাল ও গমের মূল্য নির্ধারণ করে দিয়েছে। কৃষক যাতে গুদামে ধান নিয়ে এসে হয়রানি না হয় সেটি স্থানীয় প্রশাসন, কৃষি ও খাদ্য বিভাগের কর্তকর্তাদের নিশ্চিত করতে হবে।

সর্বশেষ: