রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় বৃষ্টি উপেক্ষা করেই ভোট দিচ্ছেন ভোটাররা

বগুড়ায় বৃষ্টি উপেক্ষা করেই ভোট দিচ্ছেন ভোটাররা

সংগৃহীত

মঙ্গলবার মধ্যরাত থেকে বগুড়ায় থেমে থেমে বৃষ্টি শুরু হচ্ছে। বৃষ্টির মধ্য এ জেলার তিনটি উপজেলায় আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা নির্বাচন। পছন্দের প্রার্থীকে বেছে নিতে বৃষ্টি উপেক্ষা করে ভোটকেন্দ্রে আসছেন ভোটাররা।  

সোনারায় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা মজিখালি গ্রামের দেলোয়ার হোসেন বলেন, ‘রাত থেকে থামছে না। তাই বৃষ্টির মধ্যেই ভোট দিতে এসেছি। সকাল সকাল ভোট দিয়ে কাজের বেরিয়ে যাব।’  

তেলিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার হাসনাত আলী বলেন, গুঁড়িগুঁড়ি বৃষ্টি হলেও মানুষ ভোট দিতে আসছে। সবমিলিয়ে ভালোই লাগছে। ভালো মানুষ নির্বাচিত হলে আমাদের উন্নয়ন হবে। 

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাহফুজুর রহমান আকন্দ বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১৮৮ জন। সকাল থেকে বৃষ্টি হচ্ছে। এরই মধ্যে প্রায় ২৫০ জন ভোট দিয়েছেন। ভোটারটা ভোট দিতে কেন্দ্রে আসছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ায় সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী এই তিনটি উপজেলায় নির্বাচন হচ্ছে। তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে শুধু সোনাতলা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা ফিদা হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

তিন উপজেলায় মোট ভোট কেন্দ্র ২২২টি। ভোটার সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ০৮৭। এর মধ্যে সারিয়াকান্দি উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ২৯৮ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৭১টি। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের সংখ্যা ৩৬টি। 

সোনাতলা উপজেলায় ভোটার রয়েছে ১ লাখ ৬৬ হাজার ১৬১ জন। ভোট কেন্দ্র ৫৩টি। এর মধ্যে ১৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। 

এছাড়া গাবতলী উপজেলায় মোট ভোটার ২ লাখ ৮০ হাজার ৬২৮। ভোট কেন্দ্র ৯৮টি। এখানের সব ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা। 

বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহামুদ হাসান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সর্বশেষ: