বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে না শ্রীলংকা

পাকিস্তানের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে না শ্রীলংকা

লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজনের কারণে পাকিস্তানের সঙ্গে নির্ধারিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে না শ্রীলংকা। চলতি বছরের জুলাই-আগস্টে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের নির্ধারিত সূচি রয়েছে শ্রীলংকার।

কিন্তু নিজেদের ইচ্ছাতেই পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে না শ্রীলংকা। কারন আর্থিক ঘাটতি পোষাতেই এক সপ্তাহ আগে এলপিএল শুরু করতে চায় শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তাই ওয়ানডে সিরিজ না খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অনুরোধ করে এসএলসি।

এই বিষয়টি নিশ্চিত পিসিবির মিডিয়া ডিরেক্টর সামি- উল-হাসান বলেন, আর্থিক ঘাটতি পোষাতে এক সপ্তাহ আগে এলপিএল শুরু করতে চায় এসএলসি। এ কারণেই ওয়ানডে সিরিজ বাতিলের প্রস্তাব দিয়েছিলো তারা। আমরা তাদের প্রস্তাব গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, ‘যেহেতু সিরিজটি সুপার লিগের অংশ নয়, তাই আমরা কোন আপত্তি করিনি। সিরিজের চ‚ড়ান্ত সূচি আলোচনার মধ্যে রয়েছে এবং দ্রুতই তা প্রকাশ করা হবে। তবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফরের ওপর নির্ভর করছে শ্রীলংকার মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যত। যদি শ্রীলংকা সফরকে না বলে দেয় অস্ট্রেলিয়া, তবে আগস্ট-সেপ্টেম্বরে লংকানদের মাটিতে হতে যাওয়া এশিয়া কাপ হুমকির মুখে পড়বে। শ্রীলংকার বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। শ্রীলংকা সফর নিয়ে নিজেদের সিদ্বান্ত দ্রæতই জানাবে সিএ।

এদিকে, চরম অর্থনৈতিক সংকটের মধ্যে যাচ্ছে শ্রীলংকা। সেখানে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করাই কঠিন হয়ে পড়েছে। প্রতিদিনই ১২ ঘণ্টার বেশি সময় লোডশেডিং হচ্ছে সেখানে। তাই আন্তর্জাতিক সিরিজ আয়োজন করা দুঃসহ শ্রীলংকার জন্য। এরমধ্যেও গতকাল বাংলাদেশ সফরে এসেছে দলটি। বাংলাদেশ সফরে দু’টি টেস্ট খেলবে তারা।

দৈনিক বগুড়া