বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সোনাতলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন কর্মশালা

সোনাতলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন কর্মশালা

সংগৃহীত

সোমবার দুপুরে বগুড়ার সোনাতলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ তে বর্ণিত উপজেলা কমিটির দায়িত্ব, কার্যকরিতা সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উইমেন উইথ ডিজঅ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডব্লিউডিডিএফ) আয়োজিত কর্মশালাটি ‘টু একসেলারেট ইমপ্লিমেন্টেশেন অফ সিআরপিডি (ইউএনসিআরপিডি) অ্যান্ড ডিজঅ্যাবিলিটি ইনক্লুসিভ এসডিজিস এর অধীনে অনুষ্ঠিত হয়। ডব্লিউডিডিএফ এবং ইউএনওম্যান এর পার্টনারশীপে এই ইউএনপিআরপিডি উদ্যোগটি বাস্তবায়িত হচ্ছে। এই উদ্যোগের সাথে আছে আইএলও এবং ইউনিসেফ।

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ তে বর্ণিত কমিটিসমূহের কার্যকারিতা সংক্রান্ত ইউএনপিআরপিডি উদ্যোগটির অধীনে একটি বিশ্লেষণ করা হয়েছে। এই বিশ্লেষণ থেকে প্রাপ্ত তথ্যসমূহ এই কর্মশালায় উপস্থাপিত হয় এবং সদস্যদের মতামত ও পরামর্শ গ্রহণ করা হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আসফার সায়মা, ডব্লিউডিডিএফ এর নির্বাহী পরিচালক আশরাফুন নাহার মিষ্টি, ডব্লিউডিডিএফ এর এ্যাকাউন্টস্ কো-অর্ডিনেটর সামিরা মোসাদ্দেক, প্রজেক্ট কো-অর্ডিনেটর ডব্লিউডিডিএফ, ঢাকা শারমিন আক্তার দোলন, ডব্লিউডিডিএফ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর প্রিয়তা ত্রিপুরা, ইউএনওম্যান বাংলাদেশ কান্ট্রি অফিসের প্রজেক্ট কো-অর্ডিনেশন এনালিস্ট তোসিবা কাশেম, ন্যাশনাল প্রজেক্ট সাপোর্ট অফিসার নাজমা আরা বেগম পপি, উপজেলা প্রকৌশলী মাহবুবুল হক, মেডিক্যাল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. শরীফা নুসরাত, শিক্ষা অফিসার এনায়েতুর রশীদ, সমাজসেবা অফিসার জসিম উদ্দিন, মহিলা বিষয়ক অফিসার মাঈনুল হক, একাডেমিক সুপারভাইজার সেতারা রওশন জাহান, ডব্লিউডিডিএফ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর-বগুড়া আব্দুল্লাহ আল ফয়সাল, উপজেলা সমন্বয়কারী ও হিসাব সমন্বয়কারী গোলাম কিবরিয়া, প্রজেক্ট অফিসার মাহফুজা সিদ্দিকা মুক্তা উপজেলা সমন্বয়কারী ফারহানা খাতুন হেনা, সমাজসেবক শাহিদুল বারী খান রব্বানী, পৌর কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক রবিউল খান, সাংবাদিক ইকবাল কবির লেমন, পৌর কর্মচারী সবুজ প্রমূখ।