বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

থানায় আগত নারী ও শিশুর প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে- পুলিশ সুপার

থানায় আগত নারী ও শিশুর প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে- পুলিশ সুপার

বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেছেন, লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুলিশ সদস্যদের আরো বেশী সচেনতন ও যত্নশীল হতে হবে। থানায় আগত সেবাগ্রহীতা সকলের সাথে বিশেষ করে নারী ও শিশুর প্রতি শতভাগ সহযোগিতাপূর্ণ মনোভাব রেখে সর্বদা সংবেদনশীল আচরণ করতে হবে।

রবিবার বগুড়া পুলিশ লাইন্স অডিটোরিয়ামে জেলা পুলিশের আয়োজনে এবং ইউএনএফপিএ বাংলাদেশের সহযোগিতায় "ক্যাপাসিটি বিল্ডিং ট্রেনিং ফর পুলিশ অফিসার্স অন এসওপি টু প্রিভেন্ট জিভিবি" শীর্ষক লিঙ্গ সহিংসতা প্রতিরোধে আরো শক্তিশালীভাবে কাজ করতে পুলিশ সদস্যদের কর্মদক্ষতা বৃদ্ধিতে অনুষ্ঠিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। অনুষ্ঠানে এসপি আলী আশরাফ আরো বলেন, সারা বাংলাদেশে বগুড়াতেই প্রথম একযোগে জেলার ১২টি থানায় অবস্থিত নারী ও শিশু হেল্প ডেস্কের মাধ্যমে সেবাপ্রদানে ব্যাপক ইতিবাচক সাড়া মিলেছে এবং উপকৃত হয়েছে হাজারো সেবাগ্রহীতা।

বাংলাদেশ পুলিশের কর্ণধার আইজিপি ড. বেনজীর আহম্মেদের নেতৃত্বে সেবা প্রদানে বগুড়ায় পুলিশিং কার্যক্রম আরো আন্তরিক ও জনবান্ধবকরণের মাধ্যমে সকলকে সাধারণ মানুষের কল্যাণে কাজ করতে হবে। সেক্ষেত্রে থানায় আগত সেবাগ্রহীতাদের সেবা প্রদানে কোন গাফিলতি হলে তা সহ্য করা হবেনা মর্মে হুশিয়ারীও দিয়েছেন এই কর্মকর্তা।

ইউএনএফপিএ'র বগুড়া জেলা প্রতিনিধি তামিমা নাসরিনের পরিচালনায় কর্মশালায় পর্যায়ক্রমে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আলী হায়দার চৌধুরী (প্রশাসন), আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), রফিকুল আলম (ইন-সার্ভিস) এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমিন প্রমুখ। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় জেলার ১২টি থানার নারী ও শিশু হেল্প ডেস্কের কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের প্রায় অর্ধশত পুলিশ কর্মকর্তা ও সদস্য অংশগ্রহণ করেন।

দৈনিক বগুড়া